তোমাকে তুমি রেখে গেছো সবার মনে
সেই তুমিতে আজো পৃথিবী মসগুল;
প্রেম যেন অমৃ্ত,স্বর্গের মদিরা।
হৃদয়কে নিংড়ে আনন্দ ধারা।
কোথাও হৃদয়কে বেঁধেছ পাথরে।
কোথাও নোনা সাগরে।
কোথাও প্রেম পুজারি,পুজার উপকরনে।
তুমি রেখে গেছ তোমার উপলবব্ধি
মানুষের প্রেমে ঐশ্বরিক অনুভূ্তি।
আমরা শুধু বোঝার চেষ্টা করি।
আরো বোঝা বাকি,
আরো শত বছর।
ছুঁয়েছ অন্তর গানে
কথায় সুরের মালা
দেবতার পুজোর ডালা।
বেঁধেছো সুরের কোন সুতোয়
একাকার হ‌য়ে গেছে পাপড়ির রংএ।
বেঁধেছো মানুষে দেবতার অন্তরে
পৃথিবীর অমরত্বে বেঁধেছো তোমারে
তোমাকে তুমি দিয়েছো সবার করে।